ভিডিও

জয়পুরহাটের পাঁচবিবিতে জোর করে কলাগাছ কাটার অভিযোগ, ১৪৪ ধারা জারি

প্রকাশিত: সেপ্টেম্বর ১৮, ২০২৪, ০৮:৪৪ রাত
আপডেট: সেপ্টেম্বর ১৮, ২০২৪, ০৮:৫০ রাত
আমাদেরকে ফলো করুন

বাগজানা (জয়পুরহাট) প্রতিনিধি : জয়পুরহাটের পাঁচবিবিতে জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে হামিদুল ইসলাম নামের এক কৃষকের ১০ শতক জমির শতাধিক কলাগাছ কেটে ফেলার অভিযোগ করা হয়েছে। এ নিয়ে গতকাল মঙ্গলবার বিবাদমান জমিতে আইনশৃঙ্খলা বজায় রাখতে ১৪৪ ধারা জারি করেছে আদালত।

অভিযোগ সূত্রে জানা গেছে, উপজেলার আয়মারসুলপুর ইউনিয়নের পশ্চিম কড়িয়া গ্রামের হামিদুল ইসলাম তার পৈত্রিক ১০ শতক জমিতে চাষাবাদ করে আসছিলেন। বর্তমানে সেই জমিতে কলার গাছ ছিল। গত শনিবার সকালে একই গ্রামের প্রতিপক্ষের লোকজন উক্ত জমি নিজেদের দাবি করে জোরপূর্বক তা দখলে নেয়ার চেষ্টা করলে স্থানীয় ইউপি সদস্য কলাগাছ কাটতে নিষেধ করেন। কিন্তু ইউপি সদস্যের কথা না শুনে তারা কলাগাছ কেটে ফেলেন।

জমি দখল ও কলাগাছ কাটার বিষয়ে জানতে চাইলে প্রতিপক্ষের জুয়েল বলেন, জমিটি তাদের সম্পত্তি। হামিদুল ইসলাম অন্যায়ভাবে দখলে নিয়ে চাষাবাদ করে আসছিলেন। বিষয়টি নিয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যান ও স্থানীয় ইউপি সদস্যসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের নিয়ে একাধিকবার শালিস হয় এবং মৌসুম শেষে কলাগাছ তুলে নেওয়ার পর জমিটি ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত হয়। কিন্তু সময় পার হওয়ার পরও জমির দখল ছেড়ে না দেওয়ায় তা দখল করা হয়।

স্থানীয় ইউপি সদস্য রুহুল আমিন বলেন, এর আগেও এসব সমাধানের সময় নির্ধারণ করা হয়েছিল। তবে উভয়পক্ষের অসহযোগিতায় তা সম্ভব হয়নি। নিষেধ করার পরও গাছগুলো কাটা হয়। পাঁচবিবি থানার অফিসার ইনচার্জ ফয়সাল বিন আহসান বলেন, আদালতের নির্দেশনা অনুযায়ী আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS